টাঙ্গাইল পোড়াবাড়ী বেলতা মধ্যপাড়া গ্রামে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার আইনগত পরামর্শ ক্যাম্প অনুষ্ঠিত

0

টাঙ্গাইল পোড়াবাড়ী বেলতা গ্রামে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার আইনগত পরামর্শ ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার.
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা পরিচালিত মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় এসসিডাব্লিউএইচআর প্রকল্প টাঙ্গাইল ইউনিটের উদ্যোগে Tangail Legal survice Camp Pic 03শনিবার সকালে পোড়াবাড়ী  ইউনিয়নের বেলতা মধ্যপাড়া  গ্রামে আইনগত পরামর্শ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
পরামর্শ ক্যাম্পে সভাপতিত্ব করেন বেলতা মধ্যপাড়া অধিকার সুরক্ষা কমিটির সম্পাদক শাহিদা বেগম।  গ্রামীন নারীদের আইন সস্পর্কে ধারণা , তৃণমূল পর্যায়ে নারীরা কিভাবে সেবা পেতে পারে , নারীরা প্রতি সহিংসতা ও নির্যাততনে ঘটনা ঘটলে কোথায় যেতে হবে , নারীর অধিকার , মানবাধিকার ও সচেতনতা সৃষ্টি লক্ষে  আইনী পরামর্শ দেয়া হয় ।
আইনের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এডভোকেট আতাউর রহমান আজাদ, এডভোকেট এম এ করিম মিয়া, এডভোকেট আব্দুল গণি আল রুহি, এডভোকেট রওশন আরা  সিদ্দিকী ও এডভোকেট রীতা দে। বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন আলমগীর।
এছাড়া মর্যাদায় গড়ি সমতা, বাল্য বিবাহ, বহু বিবাহ, তালাক, দেনমোহর, ভরন পোষন, যৌতুক, নারী ও শিশু নির্যাতন দমন আইন, নারীর প্রতি সহিংসতাসহ আইনের বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠিত পরামর্শ ক্যাম্পে ৫৭ জন নারীকে আইনগত পরামর্শ প্রদান করা হয়। আইন সহায়তা ক্যাম্প পরিচালনা করেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা টাঙ্গাইল  ইউনিট এর প্রজেক্ট ফ্যাসিলিটেটর আলম খান ও এহসানুল হক খান।

Share.

About Author

Leave A Reply