টাঙ্গাইল ভাসানী হলে দুই দিনব্যাপী নজরুল উৎসব শুরু

0

01তোফায়েল আহমেদ রনি.
মানবতার মূর্তপ্রতীক, শোষিত-নিপীড়িত মানুষের মুক্তির রূপকার ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের চিন্তা-চেতনাকে গণমানুষের মধ্যে বিকশিত করার লক্ষ্যে টাঙ্গাইলে দুই দিনব্যাপী নজরুল উৎসব শুরু হয়েছে। নজরুল ইনস্টিটিউটের সহযোগিতায় নজরুল চর্চাকেন্দ্র বাঁশরী এই উৎসবের আয়োজন করেছে।
স্থানীয় ভাসানী হল মিলনায়তনে শনিবার ও রোববার এই দুই দিনব্যাপী উৎসবের উদ্ধোধন করেন নজরুল ইন্সটিটিউটের অতিরিক্ত সচিব ও নির্বাহী পরিচালক ইকরাম আহমেদ। নজরুল উৎসব কমিটির সভাপতি মো. নজরুল ইসলাম খানের03 সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আতাউর রহমান আজাদ, বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক নার্গিস আক্তার, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, জেলা সহকারী শিক্ষা পরিদর্শক মো. আসাদুজ্জামান, সদর সার্কেল সহকারী পুলিশ সুপার হাফিজ আল আসাদ প্রমুখ। উৎসবে স্বাগত বক্তব্য রাখেন নজরুল উৎসবের সাধারণ সম্পাদক এডভোকেট আলরুহী। ধন্যবাদ জ্ঞাপন করেন বাঁশরীর প্রতিষ্ঠাতা সভাপতি ড. ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান।
সকালে নজরুল উৎসব উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা বর্ণাঢ্য র‌্যালী নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উৎসব প্রাঙ্গণে এসে সমাগত হয়।

Share.

About Author

Leave A Reply